fbpx

Bollywood: কেউ বিস্কুট বিক্রেতা, কেউ আবার সবজি বেচেই দিন চালাতেন! এই তারকাদের অতীত চোখে জল আনবে আপনারও

রিমা শিয়ালী, কলকাতা: ভারতীয় চলচ্চিত্র জগতে একটি জনপ্রিয় নাম হল কার্তিক আরিয়ান ( kartik aaryan ) । তাঁর অসাধারণ অভিনয়ের জেরে বলিউডে ( bollywood ) আজ পাকাপোক্ত ভাবে স্থান করে নিয়েছেন এই অভিনেতা। বিভিন্ন সময় বহু হাস্যকৌতুক চরিত্রে অভিনয় করে দর্শকদের মুখে হাসি ফুটিয়েছেন কার্তিক। দর্শকদের থেকে রাশি রাশি প্রশংসা এবং ভালবাসাও পেয়েছেন। আজ দেশ-বিদেশ জুড়ে ছড়িয়ে রয়েছে তাঁর অনুরাগীরা। তবে অন্যান্য স্টারকিডের তুলনায় তাঁর জীবন ছিল বেশ কঠিন। বর্তমানে আমরা এক নামেই যে কার্তিক আরিয়ানকে চিনি, সেই কার্তিক আরিয়ান হয়ে ওঠার পথ একেবারেই সহজ ছিল না।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন বহিরাগত মানেই তাঁকে সংগ্রাম করতে হবে। নিজের দক্ষতার প্রমাণ দিতে পারলেই ভাল অভিনেতা হয়ে ওঠা যাবে। বলিউডে একজন বহিরাগত তারকার জীবন স্টারকিডের থেকে ভিন্ন হয়। নিজেকে প্রতিষ্ঠিত করতে প্রতি পদক্ষেপে তাঁদের করতে হয় সংগ্রাম। আর কার্তিক আরিয়ানের ক্ষেত্রেও এর ব্যতিক্রম ছিল না। বর্তমানে দেশ-বিদেশে বহুল পরিচিত অভিনেতা কার্তিক। সম্প্রতি, তাঁর হিট ছবি ‘ভুলভুলাইয়া ২’ বিশ্বজুড়ে প্রায় ২৩০ কোটি টাকার ব্যবসা করেছে। ছবির প্রযোজক খুশি হয়ে কার্তিককে উপহার করেছেন ৫ কোটি টাকার গাড়ি। বেশ বিলাসবহুল জীবনযাপন করছেন কার্তিক। তবে একটা সময় ছিল যখন তাঁর কাছে এসব কিছুই ছিল না।

img 20220721 132408

পূর্বে একটি সাক্ষাৎকারে প্রতিষ্ঠিত হওয়ার আগের জীবনের কথা বলেছিলেন কার্তিক। এখনকার মত বিলাসবহুল গাড়ি, বাড়ি বলতে কিছুই ছিল না তাঁর। এমনকী, তখন এই সব বিলাসবহুল গাড়ি কেনার কথা স্বপ্নেও ভাবতেন না তিনি। এই প্রসঙ্গে তিনি বলেছিলেন যে প্রথমদিকে ইন্ডাস্ট্রির বিভিন্ন ইভেন্টে অটোতে করেই যেতেন তিনি। কিছু কিছু সময় যদিও কোন পরিচিত মানুষের গাড়িতে করে যেতেন।

শুধুমাত্র কার্তিক নন,বলিউডে এর পূর্বেও বহু অভিনেতাকে এরূপ সংগ্রাম করতে হয়েছে। যার মধ্যে প্রথমেই আসেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। রুপালি পর্দার অভিনেতাদের মত কোন বৈশিষ্ট্য ছিল না নওয়াজের। বলিউডে আসার পূর্বে পাহারাদার-এর কাজ করতেন নওয়াজ। এমনকী, ধনেপাতাও বিক্রি করেছেন তিনি। এই সকল কাজ করেই নিজের অভিনয় স্কুলের ফি দিতেন এই অভিনেতা। আর বর্তমানে নিজের অভিনয় দক্ষতার দ্বারাই সকলের প্রিয় অভিনেতা হয়ে উঠেছেন তিনি।

img 20220721 132625

এছাড়াও রাজকুমার রাও, আয়ুষ্মান খুরানাও অনেক সংগ্রামের মধ্য দিয়ে বলিউডে নিজেদের জায়গা করে নিয়েছেন। বলিউডে আসার পূর্বে রাজকুমার রাও ছিলেন বিস্কুট বিক্রেতা। আয়ুষ্মান খুরানা ছিলেন একজন রেডিও জকি। যদিও তাঁরাই এখন বলিউডের সনামধন্য অভিনেতা।

google-news-icon

লেটেস্ট খবর