fbpx

Rohit Samanta: সিনেপাড়ার আকাশে খোলা পাখি সে! অভিনয় ছেড়ে এখন কী করছে শ্রীময়ীর গুণী বড় ছেলে?

টলি ইন্ডাস্ট্রির অভিনেতা রোহিত সামন্ত অভিনয়ের পাশাপাশি করেন প্রযোজনাও। আরও বহু গুণ রয়েছে এই অভিনেতার।

টেলিভিশনের দুনিয়ায় সবচেয়ে নাটকীয় ধারাবাহিক ছিল ‘শ্রীময়ী’ ( sreemoyee ) । পারিবারিক কেচ্ছাকাহিনীতে ভরপুর ছিল এই ধারাবাহিক। সিরিয়াল প্রেমী অথচ ‘শ্রীময়ী’ ধারাবাহিকের নাম শোনেনি এমন ব্যক্তি বোধহয় আতস কাঁচ দিয়ে খুঁজলেও মিলবে না। পূর্বে সন্ধ্যা ৭ টা বাজলেই প্রতিটি বাড়িতে মা-বোনেরা ‘শ্রীময়ী’ দেখতে বসে যেত। সরল মনের শ্রীময়ীর উপর দিনের পর দিন অবিচার হতে দেখে তারা সমব্যথী হয়ে পড়ত। শ্রীময়ীর শত্রুর অভাব ছিল না। আর তাদের মধ্যে তো আবার উপস্থিত ছিল ‘ঘর শত্রু বিভীষণ’! কে আবার, শ্রীময়ীর সুপুত্র জাম্বো।

‘শ্রীময়ী’ ধারাবাহিকে খলচরিত্রে অভিনয় করে গিয়েছেন জাম্বো তথা রোহিত সামন্ত ( rohit samanta ) । ধারাবাহিকে আমরা দেখতে পেয়েছি যে নিজের মায়ের প্রতি বিন্দুমাত্র শ্রদ্ধা ছিল না জাম্বোর, অথচ নিজের বাবার অপর স্ত্রীর প্রতি ছিল চরম আনুগত্য। এই কারণেই ধারাবাহিকে তাঁর চরিত্রকে খুব একটা পছন্দ করত না দর্শকরা। তবে নিজের চরিত্রকে কিন্তু ধারাবাহিকে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন রোহিত ওরফে জাম্বো।

img 20220812 223747

ইন্ডাস্ট্রিতে তিনি নতুন নন। প্রায় দশ বছরের বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন রোহিত। আর এরই মাঝে দর্শকদের একাধিক মজার ধারাবাহিক উপহার দিয়েছেন তিনি। কখনও নায়ক, কখনও খলছরিত্র, আবার কখনও হস্যকৌতুক চরিত্রে অভিনয় করেছেন সর্বদা দর্শকদের মুখে হাসি ফুটিয়েছেন রোহিত সামন্ত। শুধুমাত্র ছোট পর্দার ধারাবাহিকেই নয়, তিনি কাজ করেছেন একাধিক ছবিতেও। ২০১১ সালের ছবি ‘ফান্দে পড়িয়া বগা কান্দে রে’ তে সোহম এবং শ্রাবন্তীর সঙ্গেও কাজ করেছেন এই প্রতিভাবান অভিনেতা।

img 20220812 223839

নিজেকে অভিনয়ের মধ্যেই কেবল সীমাবদ্ধ রাখেননি তিনি। অভিনয়ের সঙ্গে তাঁর শখ ছবি তোলা। চারপাশে ঘটে যাওয়া মুহূর্ত ক্যামেরাবন্দি করতে নাকি বেশ ভালবাসেন এই অভিনেতা। শুধু তাই নয়, একজন অভিনেতার পাশাপাশি তিনি একজন প্রযোজকও বটে। জানা গিয়েছে রোহিতের নাকি ‘মিসিং স্ক্রু’ নামে একটি সংস্থাও রয়েছে। ‘গোরা’, ‘ইন্দু’, ‘মৌচাক’ ইত্যাদির মতো জনপ্রিয় ওয়েব সিরিজগুলির প্রযোজনাও তিনি করেছেন বলে জানা গিয়েছে। বর্তমানে অভিনয় ছেড়ে প্রযোজনাতেই মন দিয়েছেন রোহিত সামন্ত।

google-news-icon

লেটেস্ট খবর