fbpx

Whatsapp update: বান্ধবী মেসেজ পাঠিয়ে ডিলিট করেছে? চিন্তা নেই এই পদ্ধতিতেই দেখা যাবে সেই অদৃশ্য মেসেজ

জয়িতা চৌধুরি,কলকাতাঃ লক্ষ লক্ষ ম্যাসেজিং প্লাটফর্ম থাকলেও আমরা সবথেকে বেশি স্বছন্দ্য বোধ করি হোয়াটসঅ্যাপে ( WhatsApp )। এই ম্যাসেজিং প্লাটফের্মর জনপ্রিয়তা যত বাড়ছে, তার সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে হোয়াটসঅ্যাপের নিত্য নতুন ফিচারের আনাগোনা। এবার তারা ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে নতুন ফিচার। এই নতুন ফিচারে নাকি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অদৃশ্য করা মেসেজগুলি দেখতে পারবেন। কারণ, এবার এই প্লাটফর্মটি নিয়ে আসতে চলেছে ‘কেপট মেসেজেস’ (Kept Messages) নামের একটি সেকশন।

নতুন এই সেকশনটিতে ইউজাররা চাইলে বিভিন্ন ধরনের ডিসঅ্যাপিয়ার মেসেজ স্টোর করে রাখতে পারবে। হোয়াটসঅ্যাপের ট্র্যাকার ডব্লুবেটাইনফো-র (WABetaInfo) রিপোর্ট বলছে, নতুন এই সেকশনে ব্যবহারকারীরা চাইলেই বিভিন্ন ধরনের ডিসঅ্যাপিয়ার মেসেজ স্টোর করে রাখতে পারবে। তবে এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে কোন ম্যাসেজ স্টোর করে রাখা যায়না। বিশেষ করে বিভিন্ন ধরনের ডিজঅ্যাপিয়ার চ্যাট দেখতে ভীষণ অসুবিধা হয়। তাই জন্য, ব্যবহারকারীরা যাতে সেই চ্যাটগুলি সেভ করে রাখতে পারেন তাই হোয়াটসঅ্যাপের এই উদ্যোগ।

wp

অর্থাৎ, ম্যাসেজ অদৃশ্য হওয়ার ভয় আর নেই। কিছুদিন আগে হোয়াটসঅ্যাপ তাঁর ব্যবহারকারীদের কাছে একটি নতুন ফিচার নিয়ে এসেছিল। সেখানে হোয়াটসঅ্যাপের গ্রুপ অ্যাডমিনদের হাতে বেশি ক্ষমতা প্রদান করা হয়। নতুন এই ফিচারটির মাধ্যমে নতুন প্রাইভেসি সেটিংস আসতে চলেছে গ্রুপ অ্যাডমিনদের হাতে। এরফলে তাঁরা অদৃশ্য মেসেজগুলি সেভ করে রাখতে পারবেন। তবে এই ফিচার নিয়ে এখনও পরীক্ষা- নিরীক্ষা চলছে। তবে খুব তারাতারি ব্যবহারকারীদের আসতে চলেছে নতুন এই ফিচার।

wp 1

তবে কবে থেকে এই নতুন ফিচার সাধারণ ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন বা বিটা টেস্টারের মাধ্যমে চালু করা হবে তা নিয়ে এখন পর্যন্ত কোন সঠিক খবর পাওয়া যায়নি। এছারাও আরও কিছু ফিচার নিয়ে ইতিমধ্যেই পরিক্ষা-নিরীক্ষা চলছে। তারমধ্যে একটি হল অনলাইন স্টেটাস হাইড করার ফিচার। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অনলাইন স্টেটাস সবার থেকে অথবা নির্দিষ্ট কারও থেকে হাইড করে রাখতে পারবে। এছারাও লাস্ট সিন বন্ধ করে রাখা যাবে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার অনুযায়ী, এই ফিচার লক্ষ্য করা গিয়েছে আইও এস ভার্সনে। ধীরে ধীরে তা অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। টিপস্টারদের রিপোর্ট বলছে, শীঘ্রই অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২২.১৬.১২-তে চালু হতে পারে নতুন এই ফিচার।

google-news-icon

লেটেস্ট খবর