fbpx

স্বামী সফল অভিনেতা, তবে কি সেই সূত্রেই জনপ্রিয়তা মুনমুন সেনের!

বাংলার বিনোদন জগতের এক অসামান্য প্রতিভাবান অভিনেত্রী হলেন মুনমুন সেন ( moon moon sen ) । বাংলা চলচ্চিত্রের দুনিয়ায় খুবই পরিচিত মুখ ছিলেন তিনি। তার অভিনয়ের দক্ষতার দরুণ অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছিলেন মুনমুন সেন। অভিনয় জগতে আসার পর কখনও পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। তবে কি করে ভালো অভিনয় করতে হয় তা মুনমুন সেন খানিকটা শিখেছিলেন নিজের স্বামী ভারত দেব বর্মার কাছ থেকেই। প্রসঙ্গত তাঁর স্বামীও ছিলেন একজন বড় মাপের অভিনেতা।

ভারত দেব বর্মা এবং মুনমুন সেন পূর্বে একসঙ্গে অভিনয় করতেন। এরপর তাদের মধ্যে সম্পর্ক তৈরি হয় এবং ১৯৭৮ সালে তাঁরা বিবাহ করে তাদের সম্পর্কের শুভ পরিণয় ঘটান। ভারত দেব বর্মা খুব বেশি জনপ্রিয় না হলেও তার অভিনয়ের জন্য তখনকার দিনে তিনি খুব প্রশংসা পেতেন। জানা যায় ভারত দেব বর্মা যখন চলচ্চিত্র জগতে বেশ খ্যাতি অর্জন করেছিলেন, তখনই মুনমুন সেনের সঙ্গে তার আলাপ হয়। যদিও মুনমুন সেন তখন ছিলেন চলচ্চিত্র জগতে একেবারেই নতুন মুখ। আর এরপর ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করতে থাকেন মুনমুন সেন। তবে এই জনপ্রিয়তার পিছনে কিছুটা হাত ছিল ভারত দেব বর্মার।

img 20220702 142438

চলচ্চিত্রে অভিনয়ের খুঁটিনাটি বিষয়গুলি ভারত দেব বর্মার কাছ থেকেই শিখেছিলেন মুনমুন সেন। তবে মুনমুন সেনের একটি গুণ ছিল। খুব সহজেই চলচ্চিত্রের চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারতেন। আর এর জন্যই কম সময়ের মধ্যেও অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। আর জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে মুনমুন সেনের কাজের চাপ ও অনেকটাই বেড়ে গিয়েছিল। নিজের কাজ নিয়ে এতটাই ব্যস্ত থাকতেন তিনি, যে পরিবারকেও সময় দিতে পারতেন না। আর এসব কারণেই কোনভাবে ভারত দেব বর্মা এবং মুনমুন সেনের মধ্যে দূরত্ব বেড়েছিল।

img 20220702 142811

তবে ভালোবাসা যেন সকল দূরত্বের বাঁধ ভেঙে দিতে পারে। আর মুনমুন সেন এবং ভারত দেব বর্মার ক্ষেত্রেও ঠিক এমনটাই হয়েছিল। তাদের একে অপরের প্রতি ভালোবাসা সকল দূরত্বের বাঁধ ভেঙে দিয়েছিল। আর তাই বিবাহের পর থেকে টানা ৪৪ বছর একসাথে রয়েছেন এই দম্পতি। তবুও এখনও পর্যন্ত তাদের মধ্যে ভালোবাসা একাংশও কমেনি। এখনও বিবাহ বার্ষিকীতে মুনমুন সেনকে উপহার দিতে ভোলেন না ভারত দেব বর্মা। এমনকি গান গেয়েও শোনান।

img 20220702 142657

প্রসঙ্গত মুনমুন সেনের শুধু স্বামীই নন, তার দুই মেয়ে রিয়া সেন এবং রাইমা সেনও অত্যন্ত গুণী এবং প্রতিভাবান অভিনেত্রী। তাদের অভিনয় দক্ষতার জন্য দর্শকদের কাছেও খুব জনপ্রিয় এই দুই অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর