fbpx

Sahana Sen: দক্ষ হয়েও সাহানার ঝুলিতে শুধুই পার্শ্ব চরিত্র, নেপথ্যে কি টেলিপাড়ার বর্ণবৈষম্যের চোখ রাঙানি?

মুখ্য চরিত্রের উপযোগী হলেও স্থান হয়েছে কেবলই পার্শ্ব চরিত্রে! তবে কি এর নেপথ্যে বর্ণবৈষম্যের চোখ রাঙানি

মন্টি শীল, কলকাতা: বর্তমানে টেলিভিশন দর্শকদের কাছে বাংলা ধারাবাহিকের জনপ্রিয়তা ঠিক কতটা বৃদ্ধি পেয়েছে তা ইতিমধ্যেই প্রমাণিত। যদিও এর অন্যতম কারণ ধারাবাহিকের বৈচিত্রময় গল্প এবং তাতে অভিনীত একঝাঁক নতুন তারকাদের সমষ্টি। আর এই দুইয়ের সহযোগে বিনোদন জগতে এক নতুন অধ্যায়ের সূচনা ঘটেছে। কিন্তু এই টেলি জগতে এমনও কিছু অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন যারা কোনও দিনই পর্দায় মুখ্য চরিত্রে অভিনয় করেননি, কিন্তু আজও দর্শকদের কাছে অত্যন্ত কাছের মানুষ হিসেবে পরিচিত হয়েছেন তাঁরা।

যদিও এর অন্যতম কারণ হল তাঁদের অসাধারণ অভিনয়ের দক্ষতা। আর আজ যেই টেলি তারকার কথা বলা হতে চলেছে তিনিও এমনই একজন দক্ষ অভিনেত্রী হিসেবে দর্শকদের কাছে বিশেষ পরিচিতি গড়ে তুলেছেন। হ্যাঁ তিনি আর কেউ নন, অভিনেত্রী সাহানা সেন ( Sahana Sen )। ইদানিং অভিনেত্রী সাহানা সেন’কে একাধিক বাংলা ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে। যদিও তাঁর বেশিরভাগ ধারাবাহিকে অভিনেত্রীকে দেখা গিয়েছে একজন পার্শ্ব চরিত্রের ভূমিকায় অভিনয় করতে। বর্তমানে সমগ্র চলচ্চিত্র জগৎ জুড়ে এক দুর্দান্ত প্রতিযোগিতা দেখা গিয়েছে।

16c44

যদিও তারকাদের এই প্রতিযোগিতার মূল লক্ষ্য দর্শকদের কাছে নিজেকে শ্রেষ্ঠ হিসেবে নিজেকে তুলে ধরা। কিন্তু সেই প্রতিযোগিতা থেকে বরাবরই দূরত্ব বজায় রেখেছেন অভিনেত্রী সাহানা সেন। কিন্তু এরপরেও দর্শকদের নজর থেকে দূরে সরে যাননি অভিনেত্রী। এমনকী তাঁর অসাধারণ অভিনয়ের দক্ষতার জন্য পরিচালক, প্রযোজকরাও ভুলে যাননি অভিনেত্রীকে। সূত্র অনুযায়ী, ২০০৭-২০০৮ সালের মধ্যে এই টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন অভিনেত্রী সাহানা সেন। অভিনেত্রী তাঁর কেরিয়ারে একাধিক জনপ্রিয় ধারাবাহিকের অভিনয় করেছেন যার মধ্যে অন্যতম হল, ‘প্রতিদান’, ‘নেতাজি’, ‘মহারাজ শ্রী কৃষ্ণ’, ‘খনা’ সহ একাধিক ধারাবাহিক।

16c43

তবে বর্তমানে এই অভিনেত্রীকে দেখা গিয়েছে স্টার জলসার দুই জনপ্রিয় ধারাবাহিক ‘গোধূলি আলাপ’এ নোলকের ননদের ভূমিকায় এবং ‘ধূলোকনা’ ধারাবাহিকে ডলির চরিত্রে অভিনয় করতে। তবে এই বঞ্চনা নিয়ে বিভিন্ন মহলে বিভিন্ন রকম জল্পনার সূত্রপাত হতে দেখা গিয়েছে, যার মধ্যে অন্যতম হল ‘বর্ণবৈষম্য’। কিন্তু অভিনেত্রী তাঁর অভিনয়ের দক্ষতা দিয়ে প্রমাণ করেছেন যে বর্ণ দিয়ে অভিনয়ের জগতে সফলতা পাওয়া যায় না। তবে কেনই বা মুখ্য চরিত্র নয়, অনুরাগীদের এই বিষয় নিয়ে একাধিক আলোচনার সূত্রপাত হলেও তাঁরা যে অভিনেত্রীকে অন্তত একবার মুখ্য চরিত্রে দেখতে চান তা কার্যত পরিষ্কার।

google-news-icon

লেটেস্ট খবর