fbpx

নুন আনতে পান্তা ফুরায়! এই অভিনেতার জন্য বলিউডে বহু বছর কাজ পাননি গোবিন্দা

অনীশ দে, কলকাতা: ৯০- এর দশকে সালমান, আমির এবং শাহরুখ খানের চেয়েও বেশি কাজ পেতেন অন্য একজন অভিনেতা। একসময় এই অভিনেতা এতই ব্যস্ত থাকতেন যে নিশ্বাস ফেলারও সময় ছিল না তার। রম-কম জনারের ছবি ছিল তার বিশেষত্ব। ডেভিড ধাওয়ানের সাথে জুটি বেঁধে কাজ করেছেন একাধিক ছবিতে। অভিনেতার নাম গোবিন্দা। মিঠুন চক্রবর্তীর পর গোবিন্দ একমাত্র অভিনেতা যিনি ডান্সিং হিরোর খেতাব পান। কিন্তু এক সময়ের এত জনপ্রিয় নায়কের হাতে আজ কাজ নেই কেন?

govinda 5

এর পিছনে মূল কারণ গোবিন্দর অপেশাদারি ব্যবহার। হ্যাঁ, শোনা যায় শুটিং ফ্লোরে তিনি কোনোদিন সময় মত আসতেন না। এমনকি প্রযোজক এবং পরিচালকদের সাথে দেখা করার কথা থাকলেও সেখানে পৌঁছতেন দেরি করে। এছাড়াও অনেক বয়স হওয়া স্বত্বেও দীর্ঘদিন তিনি শুধু নায়কের চরিত্রেই অভিনয় করতে চেয়েছেন। যা তার জীবনে কাল ডেকে আনে। শাহরুখ সলমনের মত চেহারা ধরে রাখতে না পারলেও বড়পর্দায় শুধু মুখ্য চরিত্রে অভিনয় করাই ছিল তার লক্ষ্য।

govinda 3

শোনা যায় অনুরাগ বসু পরিচালিত ‘জাগ্গা জাসুস’ ছবিতে একটি ক্যামিও চরিত্রের জন্য ভাবা হয় গোবিন্দকে। সেই চরিত্রের জন্য বেশ কিছুদিন শুটিংও করেন তিনি। তবে কাজে অনিয়ম করার জন্য শেষমেশ তার চরিত্রটি বাদ দেওয়া হয় চিত্রনাট্য থেকে। নিজের পতনের জন্য অবশ্য অভিনেতা নিজের কোনরকম দশ দেখতে পান না। তার মতে, তার সফলতা দেখে হিংসে করেন তার কাছের মানুষরা। তাই জন্য তার নামে এরকম কুৎসা ছড়ানো হয়েছে। এমনকি তার কাছের বন্ধু সালমানের খানের বিরুদ্ধেও একাধিকবার বিস্ফোরক মন্তব্য করতে পিছপা হননি গোবিন্দ।

govinda

৯০- এর দশকের অন্যতম নায়ক ছিলেন গোবিন্দ। কুলি নাম্বার ১, রাজা বাবু, শোলা আউর শবনম, স্বর্গ – এর মত একাধিক সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। মাঝে কিছুদিন বিরতি নিলেও পরে আবার নতুনভাবে শুরু করেন ক্যারিয়ার। তার অভিনয় জীবনের শেষ হিট ছবি পার্টনার। গোবিন্দর পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন সালমান খান। তবে এর পরে গোবিন্দ যে ছবিই করেছেন, সেই ছবি মুখ থুবড়ে পড়েছে বলিউডে। বর্তমানে একটি রিয়ালিটি ডান্স শোয়ের বিচারক আসন অলংকৃত করে আছেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর