fbpx

Meghna Halder: ছিলেন জিৎয়ের নায়িকা, টলিপাড়া থেকে হটাৎ হারিয়ে যাওয়া! কেমন আছেন ‘সাথীহারা’র মেঘনা?

কেন হঠাৎ ঘর বদলালেন অভিনেত্রী মেঘনা! জেনে নিন বিশদে

জয়ীতা সাহা, কলকাতা: ছোট থেকে বড় পর্দায় যেতে দেখা যায় বহু অভিনেতা, অভিনেত্রীদের। আবার কখনও বা কাম ব্যাক করেন ছোট পর্দায়। তবে একই সঙ্গে ছোট এবং বড় পর্দায় খুব কম অভিনেত্রীকেই দেখা যায়। বড় পর্দায় বেশি জনপ্রিয় তিনি। জিৎ এর মতো সুপারস্টার অভিনেতার সঙ্গে অত্যন্ত রোম্যান্টিক মুখ্য চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। আজও তাঁকে দেখলে বয়স মনে হবে সেই আগের মতোই। তিনি হলেন মেঘনা হালদার। বলিউড থেকে টলিউড, মুখ্য থেকে খল চরিত্রে টিভির পর্দায় বিভিন্ন কাজ উপহার দিয়েছেন দর্শকদের।

প্রথমে টলিউডে বড় পর্দায় কাজ দিয়ে অভিনয় জগতে আত্মপ্রকাশ করলেও বহু ধারাবাহিকেও অভিনয় করে মন কেড়েছেন দর্শকদের আজকের পরিচিত মুখ মেঘনা। ‘সাথীহারা’ থেকে ‘শাপমোচন’ সহ জনপ্রিয় একাধিক সিনেমায় দেখা গিয়েছে তাঁকে। নায়িকার চরিত্রেও অভিনয় করে মুগ্ধ করেছেন দর্শকদের। তবে মাঝখানে বলিউডের দুনিয়ায় পা রেখেছিলেন তিনি। সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন,” বলিউডেও অনেক কাজ করেছি, ভালোবাসাও পেয়েছি তবে টলিউড যেন আরও বেশি ভালোবাসা দেয়, তাই ফিরে আসা।” তবে বলিউডে দক্ষতার সঙ্গে কাজ করেও টলিউডে ফিরে আসা কি নিছক ভালবাসার কারণে? আর টলিউডে যদি এতটাই ভালোবাসা থাকবে তবে ছেড়েই বা গিয়েছিলেন কেন? তবে কি উপেক্ষিত হয়েছিলেন তিনি? নেটপাড়ায় মাথাচাড়া দেওয়া এসব প্রশ্নের কোনও উত্তরই দেননি অভিনেত্রী।img 20220910 172824

অভিনেত্রী বেশ প্রাণচ্ছল। তাই তাঁকে আজও একই রকম দেখতে লাগে। তাঁর কাজের বিষয়ে প্রশ্ন উঠতেই তাঁর বক্তব্য,” আমি কাজ করতে ভালোবাসি। আমি বেছে কাজ করিনা। আগে আমি কিশোরী চরিত্রে অভিনয় করছি বলে আজও তাই করব তা নয়। বয়সের সঙ্গে যেটা মানাবে সেটাই করব।” তিনি ভালো থাকার ঔষুধ সম্পর্কে জানান,” আমি অভিনয় করতে পছন্দ করি। তবে সেটা সম্মানের সঙ্গে করব। সম্মান, সঠিক কাজ আর উপযুক্ত পারিশ্রমিক পেলেই আমি খুশি।” অর্থাৎ অভিনেত্রী যে কোনও অবস্থাতেই অসম্মানিত হয়ে কাজ করতে রাজি নন তা স্পষ্ট করেন। প্রসঙ্গত, ‘অসম্মানিত হলে কাজ করবেন না’ এই বক্তব্যের মাধ্যমে কি তিনি ইন্ডাস্ট্রি বদলের সিদ্ধান্তর কারণ ব্যাখ্যা করেছেন? সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি অভিনেত্রী।img 20220910 165509তাঁর ছোট পর্দায় কাজের প্রসঙ্গ উঠতেই তিনি বলেন, আমি স্নেহাশিস চক্রবর্তী( দাদা-র ) প্রযোজনাতে অনেক গুলি ধারাবাহিকে কাজ করেছেন তিনি। এখন আকাশ ৮ এ কাজ করছেন। ছোট হোক বা বড় কোনও প্রযোজনাতেই কাজ করতে তাঁর কোনও সমস্যা নেই। তবে উপযুক্ত সম্মান এবং পারিশ্রমিক পেলেই তিনি খুশি। বর্তমানে তাঁকে খল চরিত্রে বেশি দেখা যায়। তাতেও তিনি বেশ আনন্দিত। আসলে অভিনয় করতে পারাটাই তাঁর কাছে মুল ব্যাপার, অভিনয়ের চরিত্র নয়। অভিনয়ের বাইরে পরিবারকে সময় দিতে পছন্দ করেন অভিনেত্রী মেঘনা হালদার।

 

 

google-news-icon

লেটেস্ট খবর