fbpx

Indrani Basu: পর্দার যাত্রা শুরুর আগেই শেষ! কেমন আছেন ‛এক আকাশের নীচে’র অনিতা?

‘এক আকাশের নিচে’ ধারাবাহিক দিয়ে সফর শুরু হতে না হতেই শেষ! কী কারণে চিরকালের মতো অভিনয় ছাড়লেন ইন্দ্রানী?

বর্তমান সময়ে ধারাবাহিকের পর্দায় চোখ রাখলেই প্রায় একই জিনিস চোখে পড়ে, ‘পারিবারিক কেচ্ছা কেলেঙ্কারি’। টিআরপির লড়াইয়ে এগিয়ে থাকতে সকল টিভি চ্যানেলগুলি এই একই পথ অবলম্বন করে থাকে। কিন্তু পারিবারিক এসব অশান্তি ধারাবাহিকে দেখানোর ফলে তা দর্শকদের মস্তিষ্কেও গভীর প্রভাব ফেলে। কারণ অধিকাংশ দর্শক ধারাবাহিকের সঙ্গে নিজের জীবনের তুলনা করে থাকে। যদিও পূর্বের ধারাবাহিকগুলি মোটেও এরকম ছিল না। আগের সময়ের ধারাবাহিকগুলিতে পরিবারের ছোটখাট সমস্যার কীভাবে সমাধান করা যায়, তা দেখানো হত। এরকমই একটি ধারাবাহিক হল ‘এক আকাশের নিচে’ ( ek akasher niche ) ।

পূর্বের জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম ছিল ‘এক আকাশের নিচে’ ধারাবাহিকটি। বিশেষ করে নব্বইয়ের দশকের বাঙালির আবেগ ভীষণভাবে জড়িয়ে ছিল এই ধারাবাহিকের সঙ্গে। ১৯৯৯ থেকে ২০০৫ সাল পর্যন্ত জি বাংলা নামের উদ্ভব হয় নি। এই চ্যানেলটি দর্শকমহলে আলফা বাংলা নামেই পরিচিত ছিল। সেই সময় এই চ্যানেলে সম্প্রচারিত হত ‘এক আকাশের নিচে’ নামক এই ধারাবাহিকটি।

img 20220815 182242

২০০০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত টানা পাঁচ বছর চলেছিল এই ধারাবাহিকটি। তখনকার সময়ে প্রতিটি গৃহস্থ বাড়িতে দেখা হত এই সিরিয়ালটি। ধারাবাহিকটির প্রযোজক ছিলেন রবি ওঝা। আশ্চর্য্যের বিষয় এই যে ‘এক আকাশের নিচে’ ধারাবাহিকটিতে মোট ১১৭৮ টি পর্ব ছিল। কিন্তু প্রতিটি পর্বই এত বেশি মজাদার ছিল যে দর্শকের কখনও এই ধারাবাহিকটি দেখার সময় একঘেয়ে লাগে নি। এছাড়াও এই ধারাবাহিকের মধ্যে ছিল টলিপাড়ার এখনকার জনপ্রিয় তারকারা।

img 20220815 181957

জানলে অবাক হবেন যে বর্তমানে টলিউডের প্রথম সারির তারকা যেমন স্বস্তিকা মুখোপাধ্যায়, মনামী ঘোষ, দেবলীনা দত্ত, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো আরও অনেক অভিনেতা ‘এক আকাশের নিচে’ ধারাবাহিকে উপস্থিত ছিলেন। তবে তাঁদের মধ্যে একজন বিশেষ তারকা ছিলেন যিনি ওই ধারাবাহিকের পর উধাও হয়ে গিয়েছেন ইন্ডাস্ট্রি থেকে। তিনি হলেন অভিনেত্রী ইন্দ্রানী বসু ( indrani basu ) । ধারাবাহিকে রজতভ দত্তের স্ত্রী অনিতার ভূমিকায় অভিনয় করেছিলেন ইন্দ্রানী। কিন্তু এই ধারাবাহিকের পর আর তাঁকে দেখা যায় নি ।

তখনকার সময়ে তাঁর চরিত্রটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। কিন্তু তাঁর হঠাৎ ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়ার কারণ সম্পর্কে সবাই অজ্ঞাত। প্রসঙ্গত, বর্তমানে নিজের স্বামী এবং সন্তানকে নিয়েই সময় অতিবাহিত হচ্ছে এই অভিনেত্রীর। অভিনয় ছেড়ে পরিবারকে সময় দেওয়ার সিদ্ধান্তই নিয়েছেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর