fbpx

Neha Amandeep Sonkar: মিঠাইয়ের সঙ্গেই পথচলা অমনদীপের! ভাগ্যের পরিহাসে আজ পর্দার বাইরে দক্ষ অভিনেত্রী

একদা জি বাংলার জনপ্রিয় ধারাবাহিকের অভিনেত্রী নিরুপমা। পাঞ্জাবি মেয়ে নিজস্ব অভিনয় প্রতিভায় জায়গা পেয়েছিলেন বাংলা ধারাবাহিকে। কোথায় হারিয়ে গেলেন 'স্ত্রী'র নিরুপমা?

অভিনয় জীবন যেন ‘সাপ-সিঁড়ি খেলা’। উত্থান-পতন খুব স্বাভাবিক ঘটনা। বর্তমানে বাংলা ধারাবাহিকের শীর্ষস্থানে রয়েছেন ‘মিঠাই’ ( mithai )ওরফে সৌমিতৃষা ( Soumitrisha Kundu )। কিন্তু সেই সৌমিতৃষার উত্থান কোন ধারাবাহিকে জানেন? ‘কনে বউ’। সেই কনে বউ ধারাবাহিকে সৌমির সঙ্গে দ্বিতীয় প্রধান অভিনেত্রীর চরিত্রে ছিলেন মাহী ওরফে নেহা আমনদ্বীপ ( Neha Amandeep )। ‘স্ত্রী’ ধারাবাহিকে নিরুপমা কে মনে আছে তো? হ্যাঁ, সেই জনপ্রিয় প্রতিবাদী চরিত্র নিরুপমাই কনে বউ ধারাবাহিকের মাহী। যে ধারাবাহিক থেকে মিঠাইয়ের উত্থান। সেখান থেকেই হঠাৎ হারিয়ে গেলেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী নিরুপমা।

২০১৬-১৮ সময়টায় বাংলা ধারাবাহিকে উঠে এসেছিল একটি নতুন মুখ নেহা আমনদ্বীপ। নাম শুনেই বোঝা যায়, অবাঙালি মেয়ে। পাঞ্জাবি পরিবারে জন্ম তার । কিন্তু স্পষ্ট বাংলা উচ্চারণ আর দৃপ্ত অভিনয় প্রতিভা।ওম নমঃ শিবায় ধারাবাহিকে সতীর মতো পৌরাণিক চরিত্রে অভিনয়। তারপর ‘স্ত্রী’ ধারাবাহিকে নীল ভট্টাচার্যের বিপরীতে নিরুপমা চরিত্রে জনপ্রিয়তা অর্জন।


শুধু বাংলা ধারাবাহিক নয়, হিন্দি ধারাবাহিক থেকেই তাঁর যাত্রা শুরু। ২০০৪-২০০৫ সাল নাগাদ হিন্দি ধারাবাহিক ‘সাহেব-বিবি-গোলাম’ ধারাবাহিকে অভিনয়। ওড়িয়া ছবি “হে প্রভু দেখা দে” তে অভিনয় করেন ২০১৬ তে। তারপর একাধিক বাংলা ছবি, ‘চোরে চোরে মাসতুতো ভাই’, ‘প্রেম চোর’ ইত্যাদি। পরিবারের আর্থিক স্বচ্ছলতা ছিল না। বাবার সঙ্গে ছিল না যোগাযোগ। নিজের হাতে ভাই বোনদের বড়ো করেছেন। বিগবাজার, হরলিকস, প্রান-এর বিজ্ঞাপনের মুখ হয়ে উঠেছিলেন। সপ্তর্ষি মৌলিকের বিপরীতে জি বাংলা সিনেমার নিজস্ব প্রোডাকশনে ‘জয় জয় দেবী’তেও কাজ করেন। কিন্তু কনে বউ ধারাবাহিকের পর আর খুঁজে পাওয়া গেল না অভিনেত্রীকে।

স্ত্রী ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী নিরুকে আজও ভালোবাসে দর্শক। তাঁর মতো দক্ষ অভিনেত্রী ফিরে এলে সিরিয়ালের ভালো হবে বলে নেটিজেনের দাবি। কিন্ত্ত অভিনেত্রীর আর রূপোলি পর্দায় ফেরার কোন ইচ্ছা নেই্। কেন এই ভাব বদল তা গোপন রেখেছেন অভিনেত্রী। অভিনেত্রী কী সুযোগ পাচ্ছিলেন না? তাও স্পষ্ট করেননি। তবে মানুষ চাইছিলেন, তিনি অভিনয়ে ফিরে আসুন কিন্তু অভিনেত্রী আর ফিরতে চাননা বলেই জানান।

google-news-icon

লেটেস্ট খবর