fbpx

Tania Ganguly: সাংবাদিকতা দিয়ে শুরু টলিউডে শেষ! কাজের অভাবেই কি পর্দার বাইরে ‘চোখের বালি’ বিনোদিনী

গুণের কমতি ছিল না, তবুও টলিপাড়া থেকে উধাও এই অভিনেত্রী। জানেন কি কেন?

বাংলা বিনোদন জগতে এক নজর কাড়া ধারাবাহিক ছিল ‘চোখের বালি’ ( chokher bali ) । কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই ধারাবাহিকটি জি বাংলায় সম্প্রচারিত হত, যা রীতিমত উত্তেজনা সৃষ্টি করেছিল দর্শকমহলে। এই ধারাবাহিকের প্রতিটি চরিত্রকে এত নিখুঁত ভাবে ফুটিয়ে তোলা হয়েছিল যে তা সহজেই দর্শকের দৃষ্টি আকর্ষণ করেছিল। তবে যে চরিত্রের দরুণ এই ধারাবাহিকটি অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠেছিল, সেই বিনোদিনী ওরফে তানিয়া গাঙ্গুলী ( tania Ganguly ) যেন হঠাৎই হারিয়ে গেলেন অভিনয় জগৎ থেকে। জানেন কি কোন কারণ ছিল এর নেপথ্যে?

বাংলার এক প্রতিভাবান অভিনেত্রী ছিলেন তানিয়া গাঙ্গুলী। পূর্বে সাংবাদিকতা নিয়ে পড়াশুনো করতেন তিনি। কলেজে পড়াকালীন কালার্স বাংলার একটি জনপ্রিয় ধারাবাহিক ‘মা দূর্গা’তে দেবী লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছিলেন তানিয়া। এই ধারাবাহিকের মাধ্যমেই শুরু হয়েছিল অভিনয় জগতে তাঁর পথ চলা। তিনি একাধারে যেমন সুন্দরী তেমনই দক্ষও বটে। আর এই কারণেই সাফল্য অল্প সময়ের মধ্যেই ছুটে এসেছিল তাঁর কাছে। প্রথম ধারাবাহিক থেকেই আকাশ ছোঁয়া সাফল্য পেয়েছিলেন এই সুন্দরী অভিনেত্রী।

img 20220815 130348

এরপর সাফল্যের দিকে আরও এক ধাপ এগিয়ে যান তিনি। কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করার পর অভিনয়কেই নিজের জীবন বানিয়ে নেন তানিয়া। এরপরই ‘চোখের বালি’ ধারাবাহিকে বিনোদিনীর চরিত্রে কাজ করার সুযোগ পান তিনি। তাঁর সৌন্দর্য্য এবং দক্ষতা মুগ্ধ করেছিল দর্শকদের। ধারাবাহিকে তাঁর বিপরীতে মহেন্দ্রর চরিত্রে অভিনয় করেছিলেন রোহিত সামন্ত। এই ধারাবাহিকের পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তানিয়াকে। ছোট পর্দায় একের পর এক ধারাবাহিক যেমন ‘দুগ্গা দুগ্গা’, ‘জীবন জ্যোতি’, ‘সাত ভাই চম্পা’ তে অভিনয় করে গিয়েছেন তিনি। এখানেই থেমে থাকেননি তানিয়া, কাজ করেছেন বড় পর্দাতেও। বিখ্যাত বাংলা ছবি ‘রাজকাহিনী’তে নিজের অভিনয়ের মাধ্যমে সকলকে চমকে দিয়েছিলেন ‘চোখের বালি’ খ্যাত এই অভিনেত্রী।

 

 

View this post on Instagram

 

A post shared by Tania Ganguly (@gangulytan)

তবে এত সাফল্যের পরও টলিপাড়া থেকে হারিয়ে গিয়েছেন তিনি। জানা গিয়েছে অভিনেত্রী এখন বিবাহিত। কোনও ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ব্যক্তি নন, তানিয়া বিয়ে করেছেন আরামবাগের এক এসডিপিও কে। বিবাহের পর সাধারণ জীবন যাপন করছেন অভিনেত্রী। যদিও পাশাপাশি পড়াশুনোও করছেন তিনি। বর্তমানে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে সোশ্যাল ওয়ার্ক নিয়ে পড়ছেন তানিয়া।

google-news-icon

লেটেস্ট খবর