fbpx

Tulika Bose: সিরিয়ালে ‛মা’ বলতে যেন একটাই মুখ, দেখুন তো চিনতে পারছেন কি জনপ্রিয় অভিনেত্রী তুলিকা বসু’কে?

প্রায় কুড়ি বছরের বেশি সময় ধরে রয়েছেন ইন্ডাস্ট্রিতে। এখনও মা, শাশুড়ির চরিত্রে পুরো দমে অভিনয় করছেন তুলিকা বসু।

টেলিভিশনের দুনিয়ায় একজন জনপ্রিয় অভিনেত্রী হিসেবে খ্যাতি অর্জন করেছেন তুলিকা বসু ( Tulika Bose ) । আজকের দিনে হয়তো এমন কোন মানুষকে খুঁজে পাওয়া যাবেনা যে তুলিকা বসুকে চেনে না। একটানা প্রায় কুড়ি বছর ধরে ইন্ডাস্ট্রিতে পুরো দমে কাজ করে চলেছেন এই অভিনেত্রী। বেশিরভাগ সময় মা, শাশুড়ির চরিত্রেই দেখা মিলেছে তাঁর। প্রতিভার কোনও শেষ নেই এই অভিনেত্রীর। তবে কাজে এত দক্ষ হয়েও ইন্ডাস্ট্রি থেকে কি ঠিকঠাক সম্মান পাচ্ছেন তুলিকা বসু? সেটাই জানার।

ইন্ডাস্ট্রিতে কাজ করার পূর্বে তিনি যে শুধু গৃহবধূ ছিলেন তা নয়, একটি স্কুলের শিক্ষিকা ছিলেন তুলিকা। অভিনেত্রীর মুখে শোনা গিয়েছিল যে তাঁর মেসোমশাই প্রিতম মুখোপাধ্যায় একজন স্ক্রিপ্ট রাইটার ছিলেন। তুলিকা বসুর সেই মেসোমশাই তাঁকে নিজের ঘনিষ্ঠ বন্ধু পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তর ছবির শ্যুটিংয়ে প্রায়ই নিয়ে যেতেন। এভাবেই নিজের প্রথম ধারাবাহিক ‘এ বার জমবে মজা’তে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তুলিকা বসু। এরপর পিছনে ফিরে দেখতে হয়নি তাঁকে।

img 20220826 174222

তবে এর মানে এই নয় যে তাঁর পথ চলার মাঝে বাধা আসেনি। ‘মহাপ্রভু’তে নিমাইয়ের মাসির চরিত্রে অভিনয়ের জন্য যখন তাঁর ডাক এসেছিল, তখন তাঁর ছেলে খুবই ছোট। কিন্তু এই সময় নিজের স্বামী এবং শ্বশুরবাড়ি সদস্যদের সাহায্য পেয়েছিলেন তুলিকা। টলিপাড়ার বহু জনপ্রিয় ধারাবাহিকে মা, শাশুড়ির ভূমিকায় অভিনয় করে দর্শকদের ভালবাসা পেয়েছেন এই অভিনেত্রী। সঙ্গে চ্যালেঞ্জ, গোলন্দাজ প্রভৃতি ছবিতেও মায়ের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে।

img 20220826 174311

নিজের অভিনয় জীবনের বেশিরভাগ সময় মুখ্য চরিত্রদের মায়ের ভূমিকায় অভিনয় করে এসেছেন তুলিকা বসু। যদিও ধারাবাহিকের মতো বাস্তবেও তিনি সহ অভিনেতা অভিনেত্রীদের অনেক স্নেহ করেন। একথা বহুবার তাঁর সহ অভিনেতা অভিনেত্রীদের মুখে শোনা গিয়েছে। বর্তমানে স্টার জলসা সম্প্রচারিত ‘আলতা ফড়িং’ ধারাবাহিকের নায়ক বাবুর মায়ের চরিত্রে অভিনয় করছেন তুলিকা বসু। এই ধারাবাহিকে তাঁর চরিত্র দর্শকদের যে বেশ ভাল লাগছে, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই।

google-news-icon

লেটেস্ট খবর