fbpx
Saturday, October 1, 2022

বাম ছেড়ে কংগ্রেসের পথে কানহাইয়া? দেশজোড়া বিতর্কের মাঝেই দিলেন অকপট উত্তর

সিপিআই ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়ার সব জল্পনা উড়িয়ে দিলেন সিপিআই পলিটব্যুরো সদস্য তথা জেএনইউএসইউর ( জওহরলাল নেহেরু ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়ন) প্রাক্তন অধ্যক্ষ কানহাইয়া কুমার। ” সাংবিধানিক রাজনীতির অংশ হলে,বহু ভিন্ন মতাদর্শের মানুষজনদের সাথে ওঠা বসার দরকার পরে। আমি সিপিআই দলের কর্মী, এবং এই মুহূর্তে নিজের দলের রাষ্ট্রীয় এক্সেকিউটিভ কাউন্সিলের সমাবেশে ভাগ নিতে দিল্লী যাচ্ছি ” , জানান কানহাইয়া।

সূত্রের খবর, কয়েকদিন আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাথে একাধিবার দেখা করেছেন কানহাইয়া। নির্বাচন কুশলী প্রশান্ত কিশোরের উপস্থিতিতে এই সাক্ষাৎকার হয়েছে বলে জানা গিয়েছে। যদিও কোনো রকমের বৈঠক হয়নি বলে দাবি জানিয়েছেন কানহাইয়া। তিনি জানান যে কয়েকদিন আগে প্রাক্তন এনএসইউআই ( ন্যাশনাল স্টুডেন্টস উনিটি অফ ইন্ডিয়া) অধ্যক্ষ তথা কংগ্রেস নেতা নাদিম জাভেদের সাথে মধ্যানভোজে জান তিনি, আর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে পড়াতেই শুরু হয়ে গুজব। প্রশান্ত কিশোরের সম্পর্কে থাকার বিষয় প্রশ্ন করতে তিনিঁ বলেন যে গত ২০১৯ লোকসভায় বেগুসরাই থেকে বিজেপি প্রার্থী গিরিরাজ সিংহের কাছে পরাজিত হওয়ার পর থেকেই তিনি প্রশান্তের সংস্পর্শে থাকেন।

Politics in Bihar,Kanhaiya Kumar to leave CPI,Rahul Gandhi,Indian National Congress,Uttar Pardesh Assembly Elections 2022,2024 Loksabha Elections,Political News,Political News in Bengali,বিহারের রাজনীতি,রাহুল গান্ধী,ভারতের জাতীয় কংগ্রেস,২০২২ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন,২০২৪ লোকসভা নির্বাচন,রাজনৈতিক খবর,বাংলায় রাজনীতির খবর।

তবে কানহাইয়ার নিজের দলের প্রতি অনুগত্যর বিষয় এখনো যেথেষ্ট সন্দেহে আছেন রাজনৌতিক মহলের একাংশ। অনেকের মতে , ২০২১ সালের জানুয়ারী মাসে হায়দরাবাদে হওয়া সিপিআইএর বৈঠকে, কানহাইয়ার অবাধ্যতা মূলক ভাবধারার জন্যে, তাকে দলের মধ্যেই এককোণে করে দেওয়া হচ্ছে। তারপরই ২৭ ফেব্রুয়ারী , তাকে দেখা গেছে বিহার কংগ্রেসের দুই বিধায়ক অবদেশ সিংহ এবং শাকিল আহমেদ খানের সাথে জন গণ মন মোর্চার মঞ্চে। যদিও কংগ্রেস নেতা নাদিম জাভেদের অনুযায়ী সিএএ , এনআরসির বিরুদ্ধাচারনের জন্যে একজোট হয়েছিলেন তারা।

google-news-icon

লেটেস্ট খবর