fbpx

একটা গান ভাইরাল হয়েই মন্দা শুরু! অর্থ কষ্টে হাত পাতলেন ‘মানিকে মাগে হিতের’ গায়িকা, ভিডিও ভাইরাল

অনীশ দে, কলকাতা: ২০২১ সালে মারাত্মক জনপ্রিয়তা পায় ‘ মানিকে মাগে হিতে’ গানটি। গানটির রচয়িতা ও গায়িকা ইয়োহানি জনসাধারণের কাছে একটি বিশেষ আবেদন জানান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। শ্রীলঙ্কার অর্থনৈতিক মন্দ যে আকাশ ছুঁয়েছে তা বলাই বাহুল্য। শ্রীলঙ্কায় এই কঠিন পরিস্থিতিতে বিশ্ববাসীর কাছে সাহায্যের আবেদন জানালেন এই জনপ্রিয় গায়িকা। আসলে #ফরশ্রীলঙ্কা বলে একটি প্রচার শুরু করা হয়। এরপর গো ফান্ড মি নামক একটি তহবিল গঠন করা হয় যার মাধ্যমে ১ মিলিয়ন USD সংগ্রহ করার পরিকল্পনা করা হয়েছে।

অনুদান সংগ্রহের এই কাজে এবার যোগ দিলেন সঙ্গীতশিল্পী ইয়োহানি। নিজের ইনস্টাগ্রামে একটি বিশেষ ভিডিও বার্তা তিনি আপলোড করেন এবং জনসাধারণের কাছে সাহায্যের আবেদন জানান। তিনি লেখেন, “সবাইকে অভিবাদন, আমি আশা করি বিশ্বের যেকোন জায়গা থেকে আমার সংগীতের সমস্ত ভক্তরা আমাকে আমার সংগীত ছাড়াও কিছু সম্পর্কে কথা বলতে দেবেন, যা আমার হৃদয়ের খুব কাছের। যদিও আমি গত কয়েক সপ্তাহ ধরে ভারতে ছিলাম, কিন্তু আমার হৃদয় শ্রীলঙ্কায় রেখে এসেছি, যেখানে আমার দেশবাসী আমাদের দেশের স্বাধীনতার পর সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে।”

তিনি আরো লেখেন, “আমার মানুষের দুঃখ-কষ্ট দেখে এবং এই সময়ে তাদের পাশে দাঁড়াতে না পেরে হৃদয় ভেঙ্গে যাচ্ছে। যদিও আপনারা গত কয়েক দিনে শ্রীলঙ্কা থেকে প্রচুর নেতিবাচক সংবাদ আসতে দেখেছেন, আমি আপনাদের নিশ্চিত করতে পারি, আমার দ্বীপের বাড়িটি সত্যিই বিস্ময়কর লোকে ভরা একটি স্বর্গ, যাদের অনেককে আমি বন্ধু এবং ভক্ত বলে ডাকি।” “একজন শিল্পী হিসেবে এবং একজন ব্যক্তি হিসেবে আমি আমার কর্মজীবনে অরাজনৈতিক থেকেছি। আমি কোনো দল বা পক্ষপাতিত্ব থেকে দূরে থেকেছি এবং আমি সেই নীতির সাথেই এগিয়ে যাব। কিন্তু, দেশের একজন নাগরিক হিসেবে, একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে আমি আপনাদের দেশের পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে আমার নীরবতা ভাঙার এবং স্বদেশে ফিরে আমার জনগণের কাছে আমার মতামত জানানোর সিদ্ধান্ত নিয়েছি।” তিনি আরো জানান

আরও পড়ুন: রণবীরের পকেট থেকে সাড়ে ১১ কোটি গেল শ্যালিকাদের ঝুলিতে, কপালে হাত কাপুর ফ্যামিলির

তিনি যোগ করেন, “আমি সবসময় বিশ্বাস করি যে বেশি কথা না বলে কাজে করে দেখানোই শ্রেয় এবং আমি শ্রীলঙ্কার কয়েকজন সহযোগী শিল্পীর সাথে একটি প্রকল্পে কাজ করছি যারা দেশে একটি বাস্তব উপায়ে অবদান রাখার জন্য আমার অনুভূতি ভাগ করে নিয়েছে। আমি আশা করি ভারত ও বিশ্বের আমার ভক্তরা এই প্রকল্পকে সমর্থন করবে এবং শ্রীলঙ্কার পাশে দাঁড়াবে। আমি আপনাকে সমর্থনের জন্য আহ্বান জানাতে দুঃখিত, কিন্তু এই কঠিন সময়ে শ্রীলঙ্কার জনগণের এটি প্রয়োজন।” সবশেষে তিনি লেখেন, “আমি শিখেছি যে সঙ্গীত এমন একটি ভাষা যা আমাদের সকলকে সর্বজনীনভাবে এক করে। আমি আশা করি আমার সঙ্গীত শ্রীলঙ্কাকে আপনাদের সকলের কাছ থেকে প্রয়োজনীয় সাহায্য পাওয়ার পক্ষে উপকারী। আরো বিস্তারিত জানার জন্য আমার বায়ো লিঙ্কে যান।

google-news-icon

লেটেস্ট খবর